শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
স্পেনে করোনায় আক্রান্ত ৮ বাংলাদেশি, আতঙ্কে প্রবাসীরা

স্পেনে করোনায় আক্রান্ত ৮ বাংলাদেশি, আতঙ্কে প্রবাসীরা

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনে প্রাণঘাতী করোনা ভাইরাসে আট বাংলাদেশি আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। স্পেনের রাজধানী মাদ্রিদে ওই বাংলাদেশিরা করোনায় আক্রান্ত হন।

আক্রান্ত আটজনের মধ্যে তিনজন সিলেটের, ঢাকার দুজন, যশোরের একজন এবং অপরজনের বাড়ি জানা যায়নি। তারা সবাই বর্তমানে হাসপাতালে আছেন। স্পেনে এই প্রথম বাংলাদেশিরা করোনা ভাইরাসে আক্রান্ত হলেন।

বাংলাদেশি মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান- করোনায় আক্রান্ত ঢাকার দুজন সম্পর্কে স্বামী-স্ত্রী। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে। ওই দম্পতির দুই মাসের একটি শিশুকে হাসপাতাল হেফাজতে রাখা হয়েছে। তারা দেশটির রাজধানী মাদ্রিদের অদূরে কারাবানচলে থাকেন।

প্রসঙ্গত, স্পেনজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এই ভাইরাসের বিস্তার ঠেকাতে ইতোমধ্যে রাজধানী মাদ্রিদ, বার্সেলোনাসহ বেশ কয়েকটি প্রদেশে শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস আদালত বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের বাঙালি পরিচালনাধীন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদে জুম্মার নামাজও সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

যানবাহন ও চলাফেরা নিয়ন্ত্রণে আনতে জোরদার করা হয়েছে নিরাপত্তা। এমন পরিস্থিতিতে আতঙ্কিত স্প্যানিশ নাগরিকসহ প্রবাসী বাংলাদেশিরা। স্পেনে এখন পর্যন্ত করোনা ভাইরাসে ৮৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন তিন হাজার তিনজন। এর মধ্যে ১৮৯ জন সুস্থ হয়েছেন।

মতিহার বার্তা ডট কম –১৩ মার্চ , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply